এস এস সি রেজাল্ট 2019 | SSC রেজাল্ট ২০১৯ | দাখিল এস এস সি পরীক্ষার ফলাফল

archive.educationboard.gov.bd থেকে ২০১৯ সালের এস এস সি ও দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট জানবেন কিভাবে ?

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের রেজাল্ট পাবলিশ করার অন্যতম বড় ওয়েব সাইট হল archive.educationboard.gov.bd. আমাদের অনেকেরই এই ওয়েবসাইট টি সম্পর্কে না জানার কারনে ফলাফল প্রকাশের দিন আমরা যথাসময়ে রেজাল্ট জানতে না পেরে হতাশা বিভ্রান্তির মধ্যে পরে যাই। সুতারং আজকে সকলের সুবিধার্থে উক্ত ওয়েবসাইট থেকে ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট  জানার বিস্তারিত উপায় আলোচনা করা হবে। তার আগে আপনি এই লিংক টি বুকমার্ক করে সেভ করে রাখুন। এত করে ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট  প্রকাশের দিন আপনাকে কষ্ট করে অন্য কোথাও খোজাখুজি করতে হবে না।
আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই অনলাইন থেকে ২০১৯ সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার ফলাফল  জানতে চান , তাহলে পুরো পোস্ট টি ধৈর্য সহকারে পড়ুন এবং নিচে উল্লেখিত নিয়ম অনুসরণ করুন..........
archive.educationboard.gov.bd থেকে রেজাল্ট জানার একটি গুরুত্বপূর্ন সুবিধা হল এই সাইটটি সহজে ড্যামেজ বা বন্ধ হয় না। সুতারং উক্ত ওয়েবসাইট থেকে 2019 সালের এস এস সি এবং দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট চাইলে আপনি সর্ব প্রথম এই লিংকে ক্লিক করুন। তারপর সেখানে নতুন একটি পেজ ওপেন হবে। আপনি সেই ফরম টি নিচের নিয়ম অনুযায়ী পূরন করুন......
➜ প্রথমে Examination অপশন থেকে SSC / Dakhil সিলেক্ট করুন। ""রেজাল্ট প্রকাশের দিন এই অপশনটি অটো সিলেক্ট করা থাকতে পারে, সেক্ষেত্রে আপনার সিলেক্ট করার প্রয়োজন পরবে না""
➜ তারপর Year অপশন থেকে আপনার পরীক্ষার সাল 2019 সিলেক্ট করুন। "এই অপশনটিও অটো সিলেক্ট করা থাকতে পারে"
➜ তারপর Board অপশন থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম ট সিলেক্ট করুন। "যেমনঃ- Barisal Board, Chittagong Board, Comilla Board, Dhaka Board, Dinajpur Board, Jessore Board, Rajshahi Board, Technical Board, Madrasah Board থেকে আপনার টি সিলেক্ট করুন"
➜ তারপর Roll অপশনের সামনে থাকা খালি বক্সে আপনার Roll Number অর্থাৎ এস এস সি অথবা দাখিল সমমান পরীক্ষার রোল নাম্বার টি লিখুন।
➜ তারপর Reg: No অপশনের সামনে থাকা খালি বক্সে আপনার Reg: Number অর্থাৎ এস এস সি অথবা দাখিল সমমান পরীক্ষার রেজিষ্ট্রেষন নাম্বার টি লিখুন।
➜ তারপর 2+3      =  এই ধরনের একট যোগ সংখ্যা দেখতে পাবেন এবং সামনে একটি খালি বক্স থাকবে, আপনি উক্ত যোগ এর ফলাফল টি সেখানে লিখবেন। এটি অনেক ধরনের হতে পারে , যেমনঃ- 3+2   = // 5+4   =   //  9+3   =  ইত্যাদি।
➜ সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন। আপনার কাঙ্খিত ফলাফল চলে আসার পর সেটি প্রিন্ট অথবা ডাউলোড করে নিন।
কোন কিছু বুঝতে কষ্ট হলে নিচের ফটো টি জুম করে দেখে নিন। 
এস এস সি রেজাল্ট 2019 | SSC রেজাল্ট ২০১৯ | দাখিল এস এস সি পরীক্ষার ফলাফল



➤ বাংলাদেশের সকল বোর্ডের ২০১৯ সালের এস এস সি ,দাখিল সমমান পরীক্ষার ফলাফল বিস্তারিত সহকারে জানতে নিচের লিষ্ট থেকে সিলেক্ট করুন...........
→ Barisal Board SSC Result 2019"মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড , বরিশাল এস এস সি রেজাল্ট 2019 _ Board of Intermediate and Secondary Education, Barisal 
→ Chittagong Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ,    চট্টগ্রাম এস এস সি ফলাফল ২০১৯ _ Board of Intermediate and Secondary Education, Chittagong
→ Comilla Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা এস এস সি রেজাল্ট 2019 _ Board of Intermediate and Secondary Education, Comilla 
→ Dhaka Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এস এস সি ফলাফল ২০১৯ _ Board of Intermediate and Secondary Education, Dhaka"
→ Dinajpur Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর এস এস সি রেজাল্ট 2019 _Board of Intermediate and Secondary Education, Dinajpur"
Jessore Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর এস এস সি ফলাফল ২০১৯ _ Board of Intermediate and Secondary Education, Jessore"
→ Rajshahi Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী এস এস সি রেজাল্ট 2019 _ Board of Intermediate and Secondary Education, Rajshahi"
→ Sylhet Board SSC Result 2019 "মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট এস এস সি ফলাফল ২০১৯ _ Board of Intermediate and Secondary Education, Sylhet"
→ Technical Board SSC Result 2019 "বাংলাদেশ কারিগরি শিক্ষ বোর্ড, এস এস সি রেজাল্ট 2019 _  Bangladesh Technical Educat
on Board (BTEB)-Government of the People's Republic of Bangladesh"
→ Madrasah Board Dakhil Result 2019 "বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষার রেজাল্ট 2019 _ Bangladesh Madrasah Education Board- বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড"

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...