SSC Result 2019 Barisal Board | এস এস সি রেজাল্ট ২০১৯ বরিশাল বোর্ড

"আস্সালামু আলাইকুম.....

এবারে অনুষ্ঠিত বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এস এস সি _ SSC) পরীক্ষা 2019 সালের রেজাল্ট আর কিছুদিন পরেই প্রকাশিত হবে। প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল পাওয়া যাবে www.educationboardresults.gov.bd তে। এছাড়াও বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটেও(www.barisalboard.gov.bd) ফলাফল পাওয়া যাবে।
প্রতি বছরই যখন ফলাফল প্রকাশিত হয়, দেখা যায় যে, রেজাল্ট জানার জন্য সবাই একসাথে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ একসাথে ভিজিট করে। যার ফলে দেখা যায় যে, ফলাফল জানা তো দূরের কথা সাইটে ঢুকাও যায়না! এজন্য ছাত্র / ছাত্রী সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়...! অথচ...বিকল্প পদ্ধতি অনুসরণ করলেই খুব সহজে মূহুর্তেই রেজাল্ট জানা যায়। তাই আপনি যদি আপনার বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2019 সালের এস এস সি পরীক্ষার ফলাফল (SSC Exam Result) সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্টটি ধৈর্য সহকারে পড়ুন এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন.....

✳তিনটি সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম ফলো করে আপনার SSC Result 2019 জেনে নিন.....

প্রথম পদ্ধতি : অনলাইনে বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ দেখুন...

সরাসরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার বরিশাল বোর্ডের SSC Result 2019 দেখতে এখানে ক্লিক করুণ অথবা এখানে ক্লিক করুণ তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, Barisal Board সিলেক্ট করুন,রোল নম্বর লিখুন,রেজিস্ট্রেশন নম্বর লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।
☀এছাড়া আপনি বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও আপনার SSC Result 2019 দেখতে পারবেন। বরিশাল বোর্ডের এস এস সি রেজাল্ট 2019 দেখার জন্য এখানে ক্লিক করুণ


দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ দেখুন"
সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।
বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের SSC Result 2019 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে...
প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর BAR স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2019 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।
উদাহরন:- SSC BAR 312532 2019 Send 16222

এরপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুণ, ফিরতি মেসেজে আপনার SSC Result 2019 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।
** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.


তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের Eiin নম্বর ব্যবহার করে বরিশাল শিক্ষা বোর্ডের SSC Result 2019 দেখুন"
বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।
Eiin Number ব্যবহার করে আপনি যদি বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ পেতে চান তাহলে...
প্রথমে আপনার প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর এই লিংকে ক্লিক করুণ অথবা এই লিংকে ক্লিক করুণ তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি ডাউনলোড করুণ।

-------------------------------

✳আপনি যদি বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০১৯ সহ অন্য কোন শিক্ষা বোর্ডের SSC Result 2019 খুজে থাকেন তাহলে, নিচের লিষ্ট থেকে আপনার প্রয়োজনীয় পছন্দের শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুণ..........



All Education Board Exam Result BD _ 2019
Download Link
Barisal Education Board _ SSC Result 2019
Click  here
Chittagong  Education Board _ SSC Result 2019
Comilla Education Board _ SSC Result 2019
Dhaka Education Board _ SSC Result 2019
Dinajpur Education Board _ SSC Result 2019
Jessore Education Board _ SSC Result 2019
Rajshahi Education Board _ SSC Result 2019
Sylhet Education Board _ SSC Result 2019
Technical Education Board _ SSC Result 2019
Madrasah Education Board _ Dakhil Result 2019



About Barisal Secondary And Higher Secondary Education Board....

বরিশাল মাধ্যমিক  উচ্চ মাধ্যমিক (ইন্টারমিডিয়েটশিক্ষা বোর্ড,বাংলাদেশ (English: Board of Intermediate and Secondary Education, Barisal Or Secondary And Higher Secondary Education Board, Barisal, Bangladesh) বাংলাদেশের বরিশাল বিভাগের মাধ্যমিক  ইন্টারমিডিয়েট পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিয়ন্ত্রক কর্তৃপক্ষ হিসেবে কাজ করে। এটি ১৯৬১ ইং সালে প্রতিষ্ঠিত হয়। শিক্ষা বোর্ডের অর্ডিন্যান্স অনুসারেদক্ষিনাঞ্চলেরমাধ্যমিক  ইন্টারমিডিয়েটপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহেরতদারকিমাধ্যমিক   ইন্টারমিডিয়েট স্তরের জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা - জে এস সি (JSC- Junior School Certificate Exam Result)  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা - এসএসসি (SSC- Secondary School Certificate Exam Result) এবং উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (ইন্টারমিডিয়েটএইচএসসি (HSC- "Intermediate" Higher Secondary School Certificate Exam Result) পরীক্ষা পরিচালনা  উন্নয়নের জন্যে ক্ষমতাপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানযা ১৯৯৯ সালে সরকারী আদেশে (Barisal Education Board - বরিশাল শিক্ষা বোর্ড (SR and no 250 law -99) Branch -11/(1) 98- ISEO))প্রতিষ্ঠিত।[এটি ১৯৯৯ সালে কার্যক্রম শুরু করে। বর্তমানে এই বোর্ড-এর অন্তর্গত রয়েছে বরিশাল জেলাপটুয়াখালী জেলাভোলা জেলাপিরোজপুর জেলাবরগুনা জেলা এবং ঝালকাঠি জেলার মাধ্যমিক  ইন্টারমিডিয়েট পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান

✳পোষ্ট টি পড়ার পর শেয়ার করুণ।
✳আপনি যদি কোন কারনে রেজাল্ট দেখতে না পারেন কিংবা অন্য কোন সমস্যায় পরেন অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে চান তাহলে এখানে কমেন্ট করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক, কমেন্ট, মেসেজ করুণ। রেজাল্ট সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।।

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...