JDC Result 2018 Madrasah Board | জেডিসি রেজাল্ট ২০১৮ মাদ্রাসা বোর্ড

মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত সারা বাংলাদেশের সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের দাখিল অষ্টম শ্রেনীর শিক্ষার্থীদের ২০১৮ সালের বোর্ড পরীক্ষার ফলাফল আগামী ২৪ ই ডিসেম্বর ২০১৮ ইং তারিখে প্রকাশিত হবে। রেজাল্ট প্রকাশের দিন দুপুর ১২ টার পর থেকে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং www.allinoneresults.com থেকে এবং পাশাপাশি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমেও আপনি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই জেডিসি ফলাফল ২০১৮ মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন।

অনলাইন থেকে JDC রেজাল্ট 2018 Marksheet সহ Download করবেন কিভাবে?

Online থেকে Madrasah Board এর JDC Result 2018 Marksheet সহ Download করার জন্য Madrasah Education Board এর কয়েকটি Website আছে। নিচে আমি সবগুলো সাইটের লিংক দিয়ে দিলাম, আপনি লিংকে ক্লিক করার পর যে ফরম দেখতে পাবেন, সেটি Roll এবং Reg: Number সহ সবকিছু ঠিকমত পূরন করে আপনার কাঙ্খিত জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট 2018 সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিন....

কিভাবে রেজাল্ট ফরম পূরন করতে হয় তা জেনে নিন


JDC Result 2018 With Full Marksheet Madrasah Board Download From Online By Roll And Reg Number:

মাদ্রাসা বোর্ডের জেডিসি রেজাল্ট দেখার প্রথম সার্ভার

মাদ্রাসা বোর্ডের জেডিসি ফলাফল দেখার ২য় সার্ভার

Madrasah Board এর JDC রেজাল্ট 2018 দেখার ৩য় সার্ভার


এছাড়াও আপনি চাইলে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে একসাথে সকল ছাত্র ছাত্রীর JDC Exam Result 2018 একটি PDF File আকারে Download করে নিতে পরেন। এভাবে Eiin Number দিয়ে Online থেকে JDC Result Download এর সুবিধা হল একসাথে সকল Students দের রেজাল্ট একটি ফাইলেই পাবেন। তবে এভাবে আপনি শুধু গ্রেড পয়েন্ট দেখতে পাবেন, মার্কশিট পাবেন না।
আর আপনি যেই প্রতিষ্ঠারে রেজাল্ট জানতে চান সেই প্রতিষ্ঠারে Eiin Number টি আপনার জানা না থাকলে প্রতিষ্ঠানে যোগাযোগ করে জেনে নিতে হবে।

JDC Result 2018 Madrasah Board Download From Online By EIIN Number


কিভাবে Mobile Phone থেকে SMS এর মাধ্যমে Madrasah Board এর জেডিসি রেজাল্ট ২০১৮ জানবেন?

রেজাল্ট জানার যতগুলো সিস্টেম আছে তার মধ্যে অত্যান্ত সুন্দর সহজ উত্তম হলো মোবাইল থেকে  এস এম এস এর মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করা। তবে এক্ষেত্রে আপনার একটি সচল মোবাইল ফোন এবং কমপক্ষে তিন টাকা ব্যালেন্স সহকারে যে কোন অপরেটরের একটি সক্রিয় সিম থাকা অবাশ্যক।

JDC Exam Result 2018 Madrasah Board By Mobile Phone SMS Seystem:

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন JDC < স্পেস > MAD < স্পেস > আপনার জেডিসির রোল নাম্বার লিখুন < স্পেস > 2018 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।
উদাহরন: JDC MAD 545363 2018 এই নিয়মে লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে।

এক নজরে সকল শিক্ষা বোর্ডের জেএসসি রেজাল্ট ২০১৮ ডাউনলোড লিংক:

বরিশাল বোর্ডের JSC পরীক্ষার ফলাফল 2018 ও মার্কশিট

চট্টগ্রাম বোর্ডের জে এস সি রেজাল্ট ২০১৮ ও মার্কশিট

কুমিল্লা বোর্ডের জেএসসি রেজাল্ট ২০১৮ ও মার্কশিট

ঢাকা শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষার ফলাফল ২০১৮

দিনাজপুর বোর্ডের জে এস সি পরীক্ষার ফলাফল ২০১৮

যশোর শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৮

রাজশাহী বোর্ডের জে এস সি রেজাল্ট 2018 ও মার্কশিট

সিলেট বোর্ডের জেএসসি পরীক্ষার ফলাফল 2018


জেএসসি ফলাফল ২০১৮ ও জেডিসি ফলাফল ২০১৮ গ্রেডিং সিস্টেম:

প্রতি বিষয়ে যদি গড়ে 0-32 পান তাহলে আপনার পয়েন্ট হবে 0.00 গ্রেড হবে → F গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 33-39 পান তাহলে আপনার পয়েন্ট হবে 1.00 গ্রেড হবে → D গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 40-49 পান তাহলে আপনার পয়েন্ট হবে 2.00 গ্রেড হবে → C গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 50-59 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.00 গ্রেড হবে → B গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 60-69 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.50 গ্রেড হবে → A - এ মাইনাস

প্রতি বিষয়ে যদি গড়ে 70-79 পান তাহলে আপনার পয়েন্ট হবে 4.00 গ্রেড হবে → A এ গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 80-100 পান তাহলে আপনার পয়েন্ট হবে 5.00 গ্রেড হবে → A + এ প্লাস


মাদ্রাসা বোর্ড সম্পর্কে:
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড বা "আলিয়া মাদ্রাসা শিক্ষা বোর্ড" 1979 সালে স্বাধীনভাবে এর কার্যক্রম শুরু করে। মাদ্রাসা শিক্ষার সময়সীমার সাথে 1978 সালে একটি মানবিক ও বিজ্ঞান অনুষদ আলিম স্তরে অন্তর্ভুক্ত করা হয় এবং 1980 সালে ফজিল ডিগ্রীকে মানদণ্ড দেওয়া হয় এইচএসসি স্তর শিক্ষা। 1985 সালে এসএসসি শিক্ষার মানদণ্ডে দাখিল স্তরে দেওয়া হয়। এবং 1987 সালে আলিম স্তরে এইচএসসি শিক্ষার মান দেওয়া হয়।

মাদ্রাসা শিক্ষা সহ মানবতা, বিজ্ঞান, ব্যবসা ও কারিগরী শিক্ষা অন্তর্ভুক্ত করা হয়েছে। এদিকে ফজিল ও কামিলের শিক্ষার জন্য বিএ পাস করা হয়েছে। এবং সাধারণ শিক্ষা এম.এ ডিগ্রি।

পটভূমি:
1780 সালে আলিয়া মাদ্রাসা ব্রিটিশ সরকার দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল, যিনি বাংলার মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন করেছিলেন। মাদ্রাসা শিক্ষা তখন আনুষ্ঠানিকভাবে শুরু হয়। 1 9 3 9 সালে কলকাতা আলিয়া মাদ্রাসা পুরস্কার প্রদানের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর স্বল্প মেয়াদে এ কে ফজলুল হক ঘোষণা করেন, "আমি চাই মাদ্রাসা শিক্ষার বিস্তারকে আধুনিকীকরণ করা উচিত এবং আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা উচিত"।

শেয়ার-ই-বাংলা এই ঘোষণা বাস্তবায়নের জন্য মৌল বক্স নামে একটি কমিটি গঠন করা হয়। মাদ্রাসা শিক্ষার উন্নয়নে এই কমিটি পরামর্শ দেয়। 1947 সালে পাকিস্তানের স্বাধীনতার পর মাদ্রাসা শিক্ষার উন্নয়নের জন্য অনেক কমিশন গঠন করা হয়। তাদের মধ্যে 1 9 4 9 সালে "পশ্চিমবঙ্গ শিক্ষা ব্যবস্থা পুনর্গঠন কমিটি" গঠন করা হয় এবং 1963-64 সালে আরবি বিশ্ববিদ্যালয়ের নাম উল্লেখ করা হয়।

বাংলাদেশের স্বাধীনতার পর 1971 সালে মাদ্রাসা শিক্ষার আধুনিকীকরণের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়। বাংলা, গণিত, ইংরেজি, সামাজিক বিজ্ঞান, সাধারণ বিজ্ঞান বাধ্যতামূলক করা হয়। 1978 সালে মাদ্রাসা শিক্ষা বোর্ড মাদ্রাসা শিক্ষার আধুনিকীকরণের জন্য অধ্যাদেশের অধীন গঠিত হয়। বিজ্ঞান সম্পর্কিত ক্লাসের জন্য শিক্ষক নিয়োগের ক্ষেত্রে বোর্ড সমস্যার সম্মুখীন হয়েছে। 2017 সালে মাদ্রাসা শিক্ষা বোর্ডের বই থেকে বাংলাদেশ সরকার জিহাদের রেফারেন্স সরিয়ে দেয়।

#মাদ্রাসাবোর্ডের জেডিসি রেজাল্ট ডাউনলোডের সোর্সগুলো সহজভাবে তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি কোন সমস্যা হয় নিচে কমেন্ট করুন এবং ফেসবুকে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ।।

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...