বিএড পরীক্ষার রেজাল্ট ২০১৯: বি.এড ১ম ও ২য় সেমিস্টার ফলাফল 2019 জাতীয় বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্টিত বি.এড পরীক্ষার ফলাফল ২০১৯ ও মার্কশিট ডাউনলো করুন। বিএড পরীক্ষার রেজাল্ট 2019 দেখার সবচেয়ে ভাল এবং মানসম্মত ওয়েবসাইট হল এটি। এখান থেকে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বি.এড পরীক্ষার রেজাল্ট ও রুটিন সহ প্রফেশনাল কোর্সের সকল রেজাল্ট এবং রুটিন সম্পকিত আপডেট পাবেন। বি.এড ফার্স্ট সেমিস্টার রেজাল্ট এবং বিএড সেকেন্ড সেমিস্টারের ফলাফল প্রকাশিত হওয়ার সাথেই সাথেই আমাদের এই পোষ্টে দেয়া নিচের লিংক থেকে খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।


কিভাবে বি.এড পরীক্ষার রেজাল্ট 2019 অনলাইন থেকে ডাউনলোড করবেন?

➤ প্রথমে আপনি নিচের দেয়া লিংকে ক্লিক করে ফলাফল দেখার ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।


➤ উপরের লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি নিচের স্কীনশটে দেখানো একটি পেজ দেখতে পাবেন।


➤ উক্ত পেজে মাঝামাঝি থেকে সিরিয়ালে চার নাম্বারে থাকা Professional অপশনের বাম পাশে একটি প্লাস চিহ্ন দেখতে পাবেন।   চিহ্ন তে ক্লিক করুন।

➤ তারপর সিরিয়ালে প্রথমে বিবিএ রেজাল্ট এবং দ্বিতীয় তে বি.এড রেজাল্ট অপশন দেখতে পাবেন। আপনি বিএড রেজাল্ট এর উপর ক্লিক করুন।

➤ তারপর ডানে একটি নতুন ট্যাব দেখতে পাবেন। সেখানে প্রথমে Roll/Registraion No: এর ডানে থাকা ফাকা ঘরে আপনার বি.এড পরীক্ষার রোল অথবা রেজিষ্ট্রশন নম্বর টি লিখুন।

➤ তারপর Semester: অপশনের ডানে থাকা রেডিও বাটনে ক্লিক করে আপনার সেমিস্টার সিলেক্ট করুন। অর্থার আপনি বি.এড প্রথম সেমিস্টারের রেজাল্ট জানতে সেটি সিলেক্ট করুন অথবা বিএড দ্বিতীয় সেমিস্টারের ফলাফল জানতে সেটি সিলেক্ট করুন।

➤ তারপর Examination Year: অপশনের ডানে থাকা রেডিও বাটনে ক্লিক করে আপনার বি.এড পরীক্ষার সাল টি সিলেক্ট করুন।

➤ তারপর একটু অস্পষ্টভাবে একটি ক্যাপচটা কোড দেখতে পাবেন। আপনি সেই ক্যাপচটা কোড টি নিচের খালি বক্সে সঠিকভাবে লিখতে হবে।

➤ তারপর সর্বশেষ Search Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। সব ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার বিএড পরীক্ষার রেজাল্ট ও মার্কশিট দেখতে পাবেন।

➤ বিএড পরীক্ষার রুটিন 2019 ডাউনলোড করুন

➤ বিবিএ পরীক্ষার রেজাল্ট 2019

➤ 


এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে সমস্যা হয় তবে নিচে বিস্তারিত দেয়া হল, আপনি সাম্পূর্ন পোষ্ট টি ভাল ভাবে পড়ুন।

কিভাবে আপনি ন্যাশনাল ইউনিভার্সিটির বি.এড ১ম সেমিস্টারের রেজাল্ট ২০১৯ জানবেন?

ধরুন, আমি বিএড ১ম বর্ষের রেজাল্ট ২০১৮ ডাউনলোড করবো। সেক্ষেত্রে আমি যেভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচে স্কীনশটে দেখুন

কিভাবে আপনি ন্যাশনাল ইউনিভার্সিটির বি.এড ২য় সেমিস্টারের রেজাল্ট 2019 জানবেন?

আবার ধরুন, আমি বিএড ২য় বর্ষের রেজাল্ট ২০১৭ ডাউনলোড করবো। সেক্ষেত্রে আমি কিভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচে স্কীনশটে বিস্তারিত দেখুন...........


যে কোন সময়ে আপনি বি.এড রেজাল্ট ২০১৯ অথবা বিএড ফাইনাল রেজাল্ট ২০১৯ ও মার্কশিট ডাউনলোড করতে ভিজিট করুন http://www.nu.ac.bd/results/

নিচের কমেন্টস বক্সে আপনার মূল্যবান মতামত দিন। এবং আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে সংযুক্ত হোন।
আর দয়া করে পোস্ট টি শেয়ার করুন। ধন্যবাদ :)

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...