সমাপনী পরীক্ষার রুটিন ২০১৯ - Ebtedayee PSC Routine 2019

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওয়াতায় প্রতি বছরের ন্যায় এবছর ও সারা বাংলাদেশের সকল প্রাইমারী স্তরের ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হবে প্রাইমারী স্কুল সার্টিফিকেট পরীক্ষা বা পি এস সি পরীক্ষা ২০১৯ এবং ইবতেদায়ী মাদ্রাসা সমূহের ইবতেদায়ী ৫ম শ্রেণীর শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হবে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা বা পি ই সি ই পরীক্ষা ২০১৯, কোমলমতি শিক্ষার্থীদের জন্য তাদের শিক্ষা জীবনের প্রথম এবং গুরুত্বপূর্ন বোর্ড পরীক্ষা। এ পরীক্ষা নিয়ে কোমলমতি কোচি শিশুদের যেমন আনন্দের ও শেষ নেই আবার পরীক্ষার সময় ঘনিয়ে আসলে এক ধরনের ভয় ভীতির ও যেন শেষ নেই। এ পরীক্ষা শেষে ছাত্র ছাত্রীদের কে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে গুরুত্বপূর্ন সার্টিফিকেট প্রধান করা হয়। স্বাভাবিকভাবে প্রতি বছর নভেম্বর মাসের ভেতরেই পি এস সি ও ইবতেদায়ী পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে এবং সপ্তাহখানেক ধরে এ পরীক্ষা চলতে থাকে এবং ডিসেম্বর মাসের শেষের দিকে বা ডিসেম্ভরের ২৯ ৩০ ৩‌১ তারিখের মাঝেই কোমলমতি শিশুদের কাঙ্খিত ফলাফল প্রকাশিত হয়ে থাকে, সাধারনত যেটাকে আমরা পি এস সি রেজাল্ট ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল বলে থাকি।

বিশেষ সূত্রে জানা গেছে প্রতি বছরের ন্যায় এবছরও নভেম্বরে ১৭ / ১৮ তারিখ থেকে শুরু হবে প্রাইমারী স্কুল সার্টিফিকেট পি এস সি পরীক্ষা ও মাদ্রাসার ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। সপ্তাহ খানেক এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পরে নভেম্বরের ৩০ তারিখের মাঝেই সমাপ্তি হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর / প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয় থেকে এখনো পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার রুটিন সম্পূর্ন চুড়ান্তভাবে প্রকাশিত হয়নি। চূড়ান্ত রুটিন প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা এখানে তা আপডেট করে দিব। পিএসসি ইবতেদায়ী পরীক্ষার সর্বশেষ আপডেট পেতে OurBD24.Com এর সাথেই থাকুন। তবে এখন পর্যন্ত আমাদের কাছে থাকা সর্বশেষ আপডেট অনুযায়ী সাম্ভব্য ইবতেদায়ী পি এস সি সমাপনী পরীক্ষার রুটিন ২০১৯ নিচে প্রকাশিত করা হলো।
PSC Routine 2019 ইবতেদায়ী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রুটিন ২০১৯

প্রাইমারী স্কুল সার্টিফিকেট পরীক্ষা - পি এস সি সমাপনী পরীক্ষার রুটিন ২০১৯ PECE PSC Routine 2019

→ ২০১৯ সালের নভেম্বর এর ১৮ তারিখে হবে  ইংরেজি।
→ ২০১৯ সালের নভেম্বর এর ১৯ তারিখে হবে বাংলা।
→ ২০১৯ সালের নভেম্বর এর ২০ তারিখে হবে বাংলাদেশ ও বিশ্ব পরিচয়।
→ ২০১৯ সালের নভেম্বর এর ২২ তারিখে হবে প্রাথমিক বিজ্ঞান।
→ ২০১৯ সালের নভেম্বর এর ২৫ তারিখে হবে গণিত।
→ ২০১৯ সালের নভেম্বর এর ২৬ তারিখে হবে ধর্ম ও নৈতিক শিক্ষা।

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রুটিন ২০১৯ - PECE Ebtedayee Exam Routine 2019

→ ২০১৯ সালের নভেম্বর এর ১৮ তারিখে হবে  ইংরেজি
→ ২০১৯ সালের নভেম্বর এর ১৯ তারিখে হবে বাংলা,
→ ২০১৯ সালের নভেম্বর এর ২০ তারিখে হবে বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং বিজ্ঞান
→ ২০১৯ সালের নভেম্বর এর ২২ তারিখে হবে আরবি,
→ ২০১৯ সালের নভেম্বর এর ২৫ তারিখে হবে গণিত,
→ ২০১৯ সালের নভেম্বর এর ২৬ তারিখে হবে কুরআন ও তাজবীদ এবং আকাঈদ ও ফিকহ

পিএসসি ও ইবতেদায়ী পরীক্ষার চূড়ান্ত রুটিন প্রকাশিত হলে এখানে আপডেট দেয়া হবে। এ সম্পর্কিত কোন কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন, আমরা যথাযথ উত্তর করার চেষ্ট করবো ইনশাআল্লাহ।

ইবতেদায়ী ও পিএসসি রেজাল্ট ২০১৯ - Ebtedayee PECE PSC Exam Result 2019

যথাযথ নিয়মে পরীক্ষা শেষ হওয়ার পরে এবার ফলাফল প্রকাশের পালা। স্বাভাবিকভাবে পরীক্ষা শেষ হওয়ার পর থেকে ৩০ দিনের ভেতরেই ফলাফল প্রকাশিত হয়ে থাকে, সেই হিসেবে এবারের প্রাইমারী স্কুল সার্টিফিকেট পরীক্ষার - পি এস সি রেজাল্ট ২০১৯ এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2019 আগামী ডিসেম্বর মাসের ৩০ / ৩১ তারিখে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কতৃক ফলাফল ঘোষিত হওয়ার সাথে সাথেই আমাদের এই ওয়েবসাইট থেকে আপনার কাঙ্খিত পিএসসি রেজাল্ট ২০১৯ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০১৯ মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন।

☛ পি এস সি রেজাল্ট ২০১৯ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০১৯ ডাউনলোড করতে ক্লিক করুন

আমাদের ওয়েবসাইট টি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। পোষ্ট সম্পর্কিত আপনার কোন অভিযোগ বা মন্তব্য থাকলে নিচের কমেন্ট বক্সে তা পেশ করুন, আমরা যথাযথ উত্তর করার চেষ্টা করবো।

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...