ফাজিল রেজাল্ট 2019 ও কামিল রেজাল্ট ২০১৯ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল রেজাল্ট 2019 - 2018 এবং কামিল রেজাল্ট ২০১৯ - ২০১৮ নিয়ে কিছু কথা:

[ ফাজিল অনার্স ও কামিল মাস্টার্স সহ

বাংলাদেশ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ দেশের সকল ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পর্যায়ের মাদ্রাসমূহের ফলাফল জানার পদ্ধতি নিয়ে আপনাদের জন্য এই পোষ্ট।
বিগত ২০১৫ সাল থেকেই নব্য প্রতিষ্ঠিত ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনেই ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষগুলি অনুষ্ঠি হয়ে আসছে। আর এতে ছাত্র ছাত্রীরা আগের মত সেশন জট নামক যুলুম, অত্যাচার থেকে মুক্তি পেয়েছে। কারন, আগে কুষ্টিয়া ইসলামি ইউনিভার্সিটি থেকে মাদ্রাসার ছাত্র ছাত্রীদের উপর চরম যুলুম করা হত, আর সবচেয়ে বড় কথা হল ওরা মাদ্রাসাগুলো কে জিম্মী করে দীর্ঘ সময় ধরে কোটি কোটি টাকা ইনকাম করেছে ঠিকই, কিন্ত সেখান থেকে ছাত্র ছাত্রীদের রেজাল্ট সুবিধা দেয়ার জন্যও ভাল মানের একটি ওয়েবসাইট ও তৈরী করতে পারেনি।
কিন্তু ইসলামি আরবি বিশ্যবিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ছাত্র ছাত্রীরা সেশন জট থেকে মুক্তি পেয়েছে এবং বর্তমানে সঠিক সময়ে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয় এবং খুব অল্প সময়ের মধ্যেই রেজাল্ট প্রকাশিত হয়ে থাকে।

কামিল রেজাল্ট ২০১৯ এবং ফাজিল পরীক্ষার ফলাফল ২০১৯ মার্কশিট সহ ডাউনলোড ( সকল বছর এবং সকল সেশনের )

[ ফাজিল অনার্স ও কামিল মাস্টার্স সহ ]

তো আজ আমি আপনাদের কে জানাব যে, কিভাবে আপনি খুব সহজেই ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষাসমূহের সকল সালের এবং সকল বর্ষের রেজাল্ট ও সম্পূর্ন মার্কশিট কিভাবে ডাউনলোড করবেন। স্বাভাবিক ভাবে রেজাল্ট প্রকাশের দিন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সার্ভারে অতিরিক্ত চাপ থাকার কারনে এবং অনেকেই সঠিক নিয়ম না জানার কারনে ফলাফল ডাউনলোড করতে না পেরে বিরক্ত অনূভব করেন। তো অনেক কথা বললাম, এখন আমি আপনাদের কে আগে ফাজিল ডিগ্রী, ফাযিল স্নাতক, ফাজিল অনার্স, কামিল স্নাতকোত্তর এবং কামিল মাস্টার্স পরীক্ষাসমূহের রেজাল্ট ডাউনলোডের সকল লিংকগুলো সিরিয়ালে দিয়ে দিচ্ছি............
বি:দ্র: নিচের লিংকে ক্লিক করার পরে যদি রেজাল্ট ফরম কিভাবে পূরন করবেন তা জানা না থাকে, তাহলে ক্লিক করার আগে সম্পূর্ন পোষ্ট টি শেষ পর্যন্ত পড়ে জেনে নিন।

কামিল রেজাল্ট ২০১৯ এবং ফাযিল পরীক্ষার ফলাফল 2019 ডাউনলোড লিংক (সকল বর্ষের এবং সকল বছরের)

[ ফাজিল অনার্স ও কামিল মাস্টার্স সহ ]

ফাজিল কামিল / অনার্স মাস্টার্স রেজাল্ট ডাউনলোডের প্রথম লিংক

ফাযিল কামিল / অনার্স মাস্টার্স রেজাল্ট ডাউনলোডের দ্বিতীয় লিংক

ফাযিল কামিল / অনার্স মাস্টার্স রেজাল্ট ডাউনলোডের তৃতীয় লিংক।


কামিল পরীক্ষার ফলাফল 2019 এবং ফাজিল রেজাল্ট ২০১৯ সম্পর্কে মন্তব্য:

উপরের লিংকগুলো থেকে আপনি খুব সহজেই ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট এবং মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন। যদি সার্ভার ব্যাস্ত দেখায় তাহলে ধৈর্যের সহিত চেষ্ট করুন, পেয়ে যাবেন। অনেকেই আছেন ধৈর্য হারা হয়ে গালাগালি শুরু করে দেন, এটা কিন্তু ঠিক না ভাই, তাছাড়া কিছু অসাধু লোকদের দূর্নীতির কারনেই সার্ভারে সমস্যা হয়। তো গালি দিয়ে লাভ কি!

কামিল পরীক্ষার ফলাফল 2019 এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট ২০১৯ ডাউনলোডের বিস্তারিত নিয়মাবলি (সকল বছর এবং সকল বর্ষের)

[ ফাযিল অনার্স ও কামিল মাস্টার্স সহ ]

অনেকেই হয়তো প্রশ্ন করবেন যে ভাই লিংক তো দিলেন, কিন্তু রেজাল্ট মাকশিট ডাউনলোডের নিয়ম টা তো বললেন না!
আমি এজন্য আগে লিংক গুলো দিলাম , যারা নিয়ম জানেন তারা লিংক না পেয়ে বিরক্ত হবেন হয় তো। আর যারা জানেন না তারা বিস্তারিত দিলাম দেখুন.........

→ উপরের লিংকে যাওয়ার পরে আপনি নিচের মত একটি পেজ দেখতে পাবেন.......

→ সেখান Student Result tab এর আওতায় প্রথমে Class অপশন থেকে, আপনি যেই ক্লাসের রেজাল্ট জানতে চাচ্ছেন সেটি সিলেক্ট করুন।

→ তারপর Examination Year অপশন থেকে আপনার পাশের বছর সিলেক্ট করুন।

→ তারপর Year অপশন থেকে আপনার বর্ষ সিলেক্ট করুন।

→ তারপর Registration No এর খালি বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বর টি লিখুন।

→ তারপর 15 + 8 = ? এরকম একটি প্রশ্ন দেখতে পাবেন। আসলে এটি একটি চ্যালেন্জ কোড।  এখানে আপনাকে প্রশ্ন করা হয়েছে যে, সংখ্যা দুটির যোগফল কত? যেমন উপরোক্ত সংখ্যা দুটির যোগফল হচ্ছে ২৩। ঠিক এই ধরনের প্রশ্নই দেয়া থাকবে, কিন্তু সংখ্যাগুলো একেক সময় একেক ধরনের হবে। আপনি শুধু হিসেব করে যোগফল টি নিচের খালি ঘরে বসিয়ে দিতে হবে।

→ সর্বশেষ নিচে ডান কোনে থাকা Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। আপনার কাঙ্খিত রেজাল্ট সম্পূর্ন মার্কশিট সহকারে দেখতে পাবেন।

এর পরেও যারা বুঝেন নাই, তারা নিচে আরো বিস্তারিত দেখুন.........

ফাযিল পরীক্ষার ফলাফল ২০১৯ এবং কামিল পরীক্ষার ফলাফল 2019 সম্পর্কে আরো বিশদ উদাহরন:

Example The Fazil Exam Result Islamic Arabic University

ধরুন আমি ফাজিল প্রথম বর্ষের ২০১৭ সালের রেজাল্ট দেখতে চাই এবং আমি কিভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচের স্কীনশট টি দেখুন...............


Example The Kamil Exam Result Islamic Arabic University

আবার ধরুন আমি কামিল দ্বিতীয় বর্ষের ২০১৫ সালের রেজাল্ট দেখতে চাই এবং আমি কিভাবে রেজাল্ট ফরম টি পূরন করলাম তা নিচের স্কীনশট টি দেখুন...............


Search And Keywords: Fajil Result 2019, Fazil Exam Result 2019 result.iau.edu.bd, Kamil Exam Result 2019, www.iau.edu.bd result 2019 Islamic Arabic University Result, Dhaka, Bangladesh.
ফাজিল রেজাল্ট ২০১৯ এবং ফাজিল অনার্স রেজাল্ট, ফাজিল পরীক্ষার ফলাফল ২০১৯, ফাযিল পরীক্ষার ফলাফল 2019, কামিল রেজাল্ট ২০১৯  এবং কামিল মাষ্টার্স রেজাল্ট, কামিল পরীক্ষার ফলাফল 2019 এবং কামিল মাস্টার্স রেজাল্ট, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়, ঢাকা, বাংলাদেশ।
Search: Session: 2015, 2016, 2017, 2018 / সেশন: ২০১৫, ২০১৬, ২০১৭, ২০১৮

No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...