BTEB Result 2019 - Polytechnical Result 2018-19 মার্কশিট ডাউনলোড

Bangladesh Technical Education Board এর bteb result 2019 এবং Polytechnical Result 2019 অথবা Diploma Result 2019 Download করার নিয়ম জানুন। বাংলাদেশ টেকনিক্যাল - কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা ইন ইন ইন্জিনিয়ারিং শিক্ষাক্রমের ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ, ৭ম, ৮ম পর্বের (সকল বর্ষের) পরীক্ষার রেজাল্ট মার্কশিট ডাউনলোড ও বোর্ড চ্য়ালেন্জ - ফলাফল পূনঃনিরীক্ষনের নিয়ম দেখে নিন।

ফলাফল পাবলিশ হওয়ার পরে স্টুডেন্ট রা তাদের কাঙ্খিত Bangladesh Technical Education Board - bteb result 2019 / Polytechnical Result 2019 ডাউনলোডের জন্য এই সাইটে একত্রে ভিজিট করেন, যার ফলে সাইট টি অতিরিক্ত ভিজিটরের চাপে সাইট টি ডাউন হয়ে যায়। তো আপনি বিকল্প উপায় হিসেবে আমাদের এই ওয়েবসাইট থেকেও আপনার কাঙ্খিত ফলাফল খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন। আমাদের সাইটের মাধ্যমে রেজাল্ট ডাউনলোডের সুবিধা হল, এটি কখনো ডাউন হওয়া সুযোগ নেই এবং আপনি এখান থেকে নিচে দেয়া ফলাফল তালিকা থেকে খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন।

BTEB Result 2018-2019 Published Date & Download List

Bangladesh technical education board result - bteb result, সকল পর্বের ফলাফল প্রকাশিত হওয়ার পরেই নিচের লিষ্টে আপডেট দেখতে পাবেন। যে কোন সময়ে আপনার কাঙ্খিত রেজাল্ট মার্কশিট ডাউনলোড করতে নিচের সেমিষ্টার লিষ্টের সামনে থাকা Download বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিতে হবে।


  • 1st Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Published not yet
  • 2nd Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Published not yet
  • 3rd Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download
  • 4th Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download
  • 5th Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download
  • 6th Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download
  • 7th Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download
  • 8th Semester Result 2019 ( ২০১ প্রবিধান নিয়মিত ) Click Here to Download


BTEB - Polytechnical - Diploma Result - Live Download Section



→ Basic Trade 360h Rescrutiny and Correction Result (Jul-Dec, Oct-Dec)-2018

→ Result NSS-II & III

→ Diploma in Engineering CGPA Result

→ Diploma in Engineering (8th Sem) Manual Result


Diploma Result 2019 - bteb result 2019 - Live View

আমাদের কাছে আসা এ পর্যন্ত সর্ব শেষ ডিপ্লোমা রেজাল্ট আপডেট তুলে ধরেছি, ডিপ্লোমার ফলাফল নতুন কোন আপডেট আসার সাথে সাথেই আমরা এখানে তুলে ধরবো। আপনি নিচের রেজাল্ট বক্সে ও ডিপ্লোমা কোর্সের রেজাল্ট পাবেন।
"রেজাল্ট বক্স টি দেখা না গেলে এখানে ক্লিক করুন"


সারা বাংলাদেশে সর্বমোট ৪৯ টি সরকারি এবং আরো অনকেগুলো বেসরকারি পলিটেকনিক্যাল ইনস্টিটিউট রয়েছে, Polytechnical ইন্সটিউটের সকল ডিপ্লোমা এন্ড ইন্জিনিয়ারিং পাঠ্যক্রম, পরীক্ষা ও ফলাফল সব কিছুই পরিচালিত হয় বাংলাদেশ টেকনিক্যাল - কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে। কারিগরি শিক্ষার মান উন্নয়নের দাবি পূরনের জন্য ১৯৬০ সালে সর্ব প্রথম কারিগরি শিক্ষা অদিদপ্তর স্থাপিত হয় এবং পূর্বে গঠিত বোর্ড কে এর আওতায় নিয়ে আসা হয়। বাংলদেশ টেকনিক্যাল বা কারিগরি শিক্ষা অধিদপ্তর স্থাপনের পর পরই অদি দ্রুত ডিগ্রী - ডিপ্লোমা ও ট্রেড পর্যায়ের কারিগরি শিক্ষার উন্নয়ন - সম্প্রসারন ও বাস্তবায়নের কাজ হাতে নেয়া হয়।

কারিগরি শিক্ষার ডিগ্রী - ডিপ্লোমা ও ট্রেড পর্যায়ের সকল সালের প্রবিধানভুক্ত নিয়মিত ও অনিয়মিত ১ম - ২য় - ৩য় - ৪র্থ - ৫ম - ৬ষ্ঠ - ৭ম - ৮ম পর্বের কৃতকার্য ও অকৃতকার্য রেজাল্ট (bteb result 2019) সম্পর্কিত নিয়মিত আপডেট পাবেন আমাদের এখান থেকে। এই পেইজের মাধ্যমে আপনি আপনার কারিগরি পর্যায়ের সকল রেজাল্ট (Polytechnical Result 2019) খুব সহজেই ডাউনলোড করতে পারেন।

Polytechnical Result 2019 - Diploma Result 2019-2018

Bangladesh technical education board result সরাসরি দেখতে নিচের বক্সে Select Exam Type থেকে DIPLOMA IN ENGINEERING / DIPLOMA IN TEXTILE / DIPLOMA IN AGRICULTURE / DIPLOMA IN FISHERIES / BASIC TRADE 360 HOURS - যে কোন একটি ( আপনার যেটা প্রয়োজন ) সিলেক্ট করুন।

তারপর Select Exam Year থেকে প্রয়োজনীয় সাল টি সিলেক্ট করুন এবং Type Roll No বক্সে আপনার রোল নাম্বার টি লিখে নিচের View Result বাটনে ক্লিক করুন।

"রেজাল্ট বক্স টি দেখা না গেলে এখানে ক্লিক করুন"



এছাড়াও আপনি বাংলাদেশ কারিগরি (টেকনিক্যাল) শিক্ষাবোর্ডের মাধ্যমিক পর্যায়ের এস এস সি ভকেশনাল রেজাল্ট ২১০৯ ( SSC - Dakhil Vocational Result ) এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের এইচ এস সি রেজাল্ট ২০১৯  ( HSC - Alim Vocational Result ) সম্পূর্ন মার্কশিট সহ ফলাফল ডাউনলোডের বিস্তারিত রেজাল্ট আপডেট পাবেন নিচের লিংক থেকে।


ডিপ্লোমা ইন ইন্জিনিয়ারিং রেজাল্ট পূনঃনিরীক্ষন নোটিশ - Bangladesh Technical Education Board Result Notice

bteb result 2019 publish হওয়ার পরে যে  সকল স্টুডেন্টরা রেজাল্টে অসন্তষ্ট, ফলাফল পূনঃনিরীক্ষনের আবেদন করতে চান তারা অবশ্যই ' অনলাইনের মাধ্যমে তথ্য এন্ট্রি করার ডেট, নিজ শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে ডিডি করার ডেট, এন্ট্রিকৃত পরীক্ষার্থীদের তালিকা প্রিন্ট করার তারিখ ও প্রিন্ট আউট কপিসহ প্রয়োজনীয় কাগজ জমা দেয়ার শুরু - শেষ তারিখ সম্বন্ধে সজাগ থাকতে হবে এবং নিদৃষ্ট নিয়ম অনুযায়ী ডিপ্লোমা রেজাল্ট পূনঃনিরীক্ষনের আবেদন করতে হবে, অন্যথায় আবেদন বাতিল বলে গন্য হবে। Diloma Result 2019 প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য
নিচের নোটিশ বোর্ডে থাকা প্রয়োজনীয় বিষয়গুলো ভালভাবে লক্ষ করুন

এই নোটিশ টি পিডিএফ ফাইল ডাউনলোড করতে "এখানে ক্লিক করুন"

Diploma Result 2019 - bteb result 2019 বোর্ড চ্যালেন্জ বা পূনঃনিরীক্ষনের নিয়মাবলী

আপনি যদি মনে করেন যে আপনার ডিপ্লোমা রেজাল্ট আশানুরূপ আসে নি বা আপনার আরো ভালো রেজাল্ট আসার কথা তাহলে আপনি আপনার উত্তরপত্র পুনরায় দেখা / খাতা - বোর্ড চ্যালেন্জ / পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করতে পারেন। মনে রাখবেন, আপনি যদি শিওর হন যে পূনঃনিরীক্ষনের আবেদন করলে রেজাল্ট পরিবর্তন হয়ে ভাল ফলাফল আসবে তাহলেই সামনে আগান। কারন সিওর না হয়ে আবেদন করে শুধু আপনার শ্রম ও অর্থের ক্ষতি হবে, আর কোন লাভ নেই। তো যাই হোক দেখুন কিভাবে পূনঃনিরীক্ষনের আবেদন করবেন এবং আবেদন করতে কি কি প্রয়োজন!

ডিপ্লোমা রেজাল্ট পূনঃনির্বাচনের পূর্বে করনীয়

আবেদনর জন্য যা প্রয়োজন হবে / সংগ্রহে রাখবেনঃ

  • প্রবেশ পত্রের ফটোকপি (যেই পরীক্ষার রেজাল্ট পূনঃনিরীক্ষনের আবদন করবেন সেই পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি লাগবে)
  • আবেদন ফরম - আবেদন পত্রটি "ডাউনলোড করতে ক্লিক করুন"
  • বোর্ড থেকে প্রকাশিত রেজাল্টের পিডিএফ ফাইলটির যে পেজে আপনার রোল নাম্বার টি আছে ঐ পেজটি প্রিন্ট করে আপনার রোল নাম্বারের অংশটুকুন মার্ক পেন দিয়ে মার্ক করুন।
  • উপরের সমস্ত ডকুমেনগুলো সিরিয়ালে একসাথে করে স্ট্রাপলার দিয়ে পিনআপ করে নিন।
  • এই ডকুমেন্ট ফাইল টি আপনার ডিপার্টমেন্টের চিপ ইন্সট্রাকটরের কাছে নিয়ে যান, উনি ফাইলগুলো যাচাই করে সুপারিশকৃত এপ্লিকিশনে স্বাক্ষর করে দিবেন।
  • তারপর ফাইল টি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের কাছে নিতে হবে, সেখানে উনি স্বাক্ষর করে দিবেন।

এখনে ক্যাম্পাসে আর কোন কাজ নেই , এবার আপনি কারিগরি শিক্ষাবোর্ডে কিছু কাজ বাকি মাত্রঃ

  1. বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড থেকে তাদের নিদৃষ্ট টাকা জমা দেয়ার রশিদ টি সংগ্রহকরে নিতে হবে "তাদেরেকে বলুন আমি ফলাফল পূনঃনিরীক্ষনের আবেদন করবো, রশিদ সংগ্রহ করতে চাই"। বাহির থেকে কিংবা ১১৫ নাম্বার রুম থেকে রশিদ দিয়ে থাকে, সেখান থেকে রশিদ সংগ্রহ করুন।
  2. রশিদ সংগ্রহ করার পরে সেটি সঠিকভাবে পূরন করতে হবে। তারপর রশিদ টি SIBL ব্যাংকে জমা দিতে হবে এবং সেখানে সাবজেক্ট প্রতি ৩০০টাকা হারে জমা দিতে হবে। যদি বছর ভেদে টাকার পরিমান কম বেশী হয় সেটা আপনি কারিগরি বোর্ড থেকে জেনে নিতে পারবেন। আর আইডিবি ভবনের ঠিক পাশেই SIBL ব্যাংক খুজে পাবেন।
  3. এবার আপনি টাকা পেমেন্ট করার সময়ে রশিদের যে অংশটুকু আপনাকে ফেরত দেয়া হল, সেটি আপনার আবেদনের ফাইলের সাথে যুক্ত করে আবার কারিগরী শিক্ষাবোর্ডে গিয়ে খুজে দেখুন কোথায় আবেন ফাইল জমা নেয়া হচ্ছে। সেখানে আবেদন জমা নিয়ে রশিদের একটা অংশ আপনাকে ফেরৎ দেয়া হবে, সেটা নিয়ে চলে আসুন।
  4. এবার আপনার আ কোন কাজনেই, শুধু ফলাফলরে জন্য অপেক্ষা করতে থাকুন। যখন ফলাফল পাবলিশ করা হবে এই ওয়েব সাইটের মাধেমেই আপনি রেজাল্টসংগ্রহ করে নিতে পারবেন।

Bteb Result 2018-19 - SSC - HSC - Dakhil -Alim Vocational Result

Bangladesh technical education board এর মাধ্যমিক স্তরের ভকেশনাল দাখিল এস এস সি রেজাল্ট ২০১৯ এবং ভকেশনাল আলিম এইচ এস সি রেজাল্ট ২০১৯ নিচের রেজাল্ট বক্স থেকে ডাউনলোড করা যাবে।
"রেজাল্ট বক্স টি দেখা না গেলে এখানে ক্লিক করুন"


No comments:

Post a Comment

সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>> https://ourbd24.com/hsc-result/ সবার আগে এইচএসসি/আলিম রেজাল্ট ২০১৯ দেখুন >>&...